CPA & Affiliate Marketing By Success Life IT
শেয়ার করুন !!

সিপিএ মার্কেটিং (CPA Marketing) অ্যাফিলিয়েট মার্কেটিং এর সাথে তুলনা করা যায় কারণ এটা সমানভাবে কাজ করে যদিও এটা অ্যাফিলিয়েট মার্কেটিং নয়।

বর্তমানে আধুনিকতার যুগে কোন প্রোডাক্ট সার্ভিস বিজনেস প্রচার করার জন্য ডিজিটাল মার্কেটিং ব্যবহার করা হয়। ডিজিটাল মার্কেটিং অথবা ইন্টার্নেট মার্কেটিং যেখানে ইন্টারনেটের সাধন গুলো ব্যবহার করে ব্যবসা, কোম্পানির প্রোডাক্ট প্রচার করা হয়। এবং ইন্টারনেটের মাধ্যমে অনলাইন মার্কেটিং এর এই সাধন গুলোর মধ্যে অন্যতম একটি সিপিএ মার্কেটিং

এফিলিয়েট মার্কেটিং বলতে আমরা বুঝি কোন কোম্পানির প্রোডাক্ট ও সার্ভিস আমরা যদি অনলাইন মার্কেটিংয়ের মাধ্যমে বিক্রয় বা সেল দিয়ে থাকি, তাহলে আমরা তার থেকে একটা কমিশন পায় বিক্রি না হলে কমিশন পায় না।

তবে সিপিএ মার্কেটিং বর্তমান যুগের অন্যতম অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মতই। এখানে আমরা কোন প্রোডাক্, কোন সার্ভিস মার্কেটিংয়ের মাধ্যমে যদি প্রোডাক্টগুলো সেল না ও হয়, তাহলে আমরা কমিশন পাই। তার মানে অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মতো প্রোডাক্ট বা সার্ভিস সেল না ও করতে পারি তাহলে ও আমরা ইনকাম পেয়ে যাবো এটাই হলো সি পি এ মার্কেটিং

তাছাড়া অ্যাফিলিয়েট মার্কেটিং এর মতই সিপিএ মার্কেটিং এর কাজ গুলো অনেকটা সমান। সহজভাবে যদি বলি সিপিএ মার্কেটিং হলো আপনি পণ্য প্রোডাক্ট সেল হলেও একটা কমিশন পাবেন, সেল না হলেও একটা কমিশন পেয়ে যাবেন।

 

চলুন এবার সিপিএ CPA পূর্ণরূপ টা জেনে নিন !!

CPA & Affiliate Marketing By Success Life IT

CPA (Cost Per Action) এটা মূলত ডিজিটাল মার্কেটিং ইন্টারনেট মার্কেটিং এর কৌশল বলা যেতে পারে। যেখানে একটা কোম্পানি একটা প্রোডাক্ট খুব সহজেই Publisher এবং Advertiser এর মাধ্যমে খুব সহজে মার্কেটিং এর কাজগুলো সম্পন্ন করা হয়।
আর প্রচার বলতে কোম্পানি আপনাকে কিছু কাজ দিবে, এই ছোট ছোট কাজগুলো করে দিতে পারলে, আপনি তৎক্ষণাৎ Instantly ভাবে একটা ইনকাম জেনারেট করতে পারবেন।

তাহলে আশাকরি বুঝতে পেরেছেন যে, সিপিএ মার্কেটিং বলতে কি বুঝায়।

 

তাহলে এবার চলুন সিপিএ মার্কেটিং এর কাজগুলোর নমুনা দেখে নি !!

  •  কোম্পানির e-mail নিউজলেটার সাবস্ক্রাইব করা।
  • ফরম ফিলাপের ক্ষেত্রে ট্রাফিকের তথ্য সাবমিট করা।
  • সার্ভে সম্পূর্ণ করার কাজ।
  • একটি সফটওয়্যার এক্সটেনশন গেম অ্যান্ড্রয়েড গেমস পিসি গেমস ইনস্টল করানো।
  • কোন কোন ওয়েব সাইটে রেজিস্টার এবং সাইন আপ করানো।

 

তাহলে চলুন এবার জেনে নিই সিপিএ মার্কেটিং করতে কি কি লাগে !!

১। একটি কম্পিউটার অথবা ল্যাপটপ যার মাধ্যমে আপনি ইন্টারনেট এর কাজগুলো করতে পারেন।
২। একটা Broadband অথবা ইন্টারনেট ওয়াইফাই Wi-Fi কানেকশন।
৩। প্রত্যেকদিন 2 থেকে 3 ঘন্টা সময়।
৪। একটি ওয়েব সাইট অথবা অ্যাপ্লিকেশন এর প্রয়োজন হবে।
৫। আপনার ওয়েবসাইটে ব্লগে আপনার অ্যাপ্লিকেশন এ ভালো পরিমাণের ভিজিটর থাকতে হবে। সেই ভিজিটর হয়তো আপনি আনতে পারেন, পেইড মার্কেটিংয়ের মাধ্যমে অথবা ফ্রি মার্কেটিং এর মাধ্যমে।
৬। একটি ভালো সিপিএ নেটওয়ার্ক CPA Market Place প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত হতে হবে।
৭। এবার সিপিএ নেটওয়ার্কে যুক্ত হওয়ার পর, সেই নেটওয়ার্কের অফারগুলো, প্রোডাক্টগুলো ও সার্ভিসগুলো আপনি আপনার ওয়েবসাইটে, ব্লগে, অ্যাপ্লিকেশনে প্রচার করুন। যেখানে খুব সহজে আপনার ট্রাফিক সে অফার গুলো দেশ অনুযায়ী অ্যাকশন পিলাপ করে দিবে।

এবার কাজ গুলোর বিনিময়ে একশন পিলাপ করলে, সাথে সাথে আপনি ভালো একটি ইনকাম পেয়ে যাবেন এবং সেই ইনকাম আপনি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে উইথড্র করে নিবেন।

বর্তমানে হাজার হাজার পরিমানের ইউটিউবার, ব্লগার, সিপিএ মার্কেটিং করে অজস্র টাকা ইনকাম করতেছে। কারন আমি আগেই বলেছি, যে এখানে কোন প্রোডাক্ট বিক্রি না করলেও ইনকাম সম্ভব।

 

উদাহরণ !!

যেমন ধরুন, আপনি একটা কাজ নিয়ে সেই কাজটি সম্পন্ন করে দিলেন কোম্পানিকে। কি কাজ নিলেন, কাজটি হলো একজন ট্রাফিক এর ইমেইল সাবমিট করানো। এখন এই ইমেইল সাবমিট করার জন্য আপনি পেয়ে গেলেন 2 ডলার। এভাবে যদি ১০ জনের কাছে ইমেইল সাবমিট করে নিতে পারেন। তাহলে আপনি 20 ডলার পেয়ে গেলেন। সময় লাগতে পারে সর্বোচ্চ 30 মিনিট। এখন 20 ডলার বাংলাদেশী টাকায় হিসাব করলে ১৭০০ টাকার মতো আসে।

CPA & Affiliate Marketing By Success Life IT

 

Types Of CPA Offer-অফারের প্রকার  !!

PPI – PPI মানে হল “ pay per install “. এই অফার গুলো অনেক নামে পরিচিত যেমন – Cost Per Install (CPI), Pay Per Download (PPD).
এই অফার গুলো থাকে বিভিন্ন mobile apps install, game download বা computer software install করার উপর। যদি কেউ ইন্সটল করে আপনি ইনকাম করতে পারবেন।

PPL – এর পুরো মানে ” pay per lead ” । এখানে লিড হিসাবে টাকা দেওয়া হয় যেমন – ইমেল দিয়ে ফর্ম ফিলাপ বা ধরুন কোনো ক্যাপচা পুরন করা এগুলোকে এক একটি লিড বলা হয়।
এই ধরনের অফারে আপনাকে প্রতি লিডের টাকা দেওয়া হয়।

PPS – এর মানে হল ” pay per sale “। এখানে আপনি যদি কিছু বিক্রি করতে পারেন আপনি টাকা পাবেন
এখানে বিক্রি বলতে বিভিন্ন medical insurance, life insurance, antivirus প্রভৃতি বিক্রি অনুযায়ী আপনাকে টাকা দেওয়া হবে যদি আপনি বিক্রি করতে পারেন।

এই ধরনের অফারগুলোতে প্রতি বিক্রিতে অনেক বেশি টাকা দেওয়া হয়।

 

Landing Page !!

প্রত্যেকটা অফারের জন্য CPA offer টির ব্যাপারে কাস্টমারকে বোঝাতে Text , Image , Graphics যোগ করে একটি সুন্দর দেখতে ওয়েবপেজ বানানো যেটা দেখে  ভিজিটর আপনার লিঙ্ক থেকে কেনার সম্ভবনা ৭৫% বেড়ে যায়।

অনেক ক্ষেত্রে আপনি যে CPA Affiliate Networks এর Offer Promote করছেন তারা নিজেরাই আপনাকে সুন্দর Landing Page বানিয়ে দেয়।আপনাকে আলাদা করে বানানোর প্রয়োজন পড়ে না । সেটি থেকেই আপনি কাজ করে ইনকাম করতে পারবেন। এছাড়া আপনি চাইলে wix.com বা www.site.google.com , Blogger থেকে free landing page নিজের মতো বানাতে পারেন

 

Affiliate Manager:

অ্যাফিলিয়েট ম্যানেজার হল একটি CPA Affiliate Networks থাকা এমন একজন সাহায্যকারী, যার কাছ থেকে আপনি প্রয়োজনীয় তথ্য পাবেন। যেমন – ‘ কোন কোন অফার সবচেয়ে বেশি বিক্রি হয় ‘ বা ‘ লাভ বেশি হয় ‘ এই ধরনের তথ্য জানা যায়।

 

প্ল্যাটফর্ম বাছার আগে জেনে নেওয়া দরকার  !!

  • ওই নির্দিষ্ট ওয়েবসাইট কোন দেশের জন্য কাজ করে ।
  • তাতে মুলত কোন কোন ধরনের অফার থাকে ।
  • ওই ওয়েবসাইটের কোন নেগেটিভ রিভিউ রয়েছে কিনা ।
  • ঠিক ঠাক টাইমে পেমেন্ট দেয় কিনা ।
  • তারা PayPal, Payoneer, Bank Wire, Web Money কিসের মাধ্যমে তাদের টাকা পেমেন্ট করে ।
  • তাদের পেমেন্ট করার নির্দিষ্ট পরিমান কত অর্থাৎ ন্যূনত্বম কত টাকা পেমেন্ট করে ।

 

কিছু গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম এর মধ্যে অন্যতম !!

  1. CPA Lead
  2. CPA Build
  3. Adcombo
  4. Market Health
  5. Yes To Apps

 

✅ চলুন এবার জেনে নিই আমরা প্রফার গাইড লাইন কিভাবে পাবো !!

আমরা এটাও জানি যে প্রফার গাইড লাইন ছাড়া কোন কাজে আমরা সফলতা পেতে অনেক হার্ড হয়ে যাই। আপনি এমন কোন ইন্সিটিউট এ ভর্তি হয়ে যান,

👉 যে ইন্সিটিউট এর সাফল্য অনেক, গৌরব অনেক ।

👉 তাদের স্টুডেন্ট গুলোর সাফল্য, রিভিউ দেখে নিন তারা সাকসেস হয়েছে কিনা।

👉 তারা কত বছর ধরে ইনস্টিটিউটের কার্যক্রম চালিয়ে আসছে এবং ছাত্র-ছাত্রীদের স্টুডেন্ট গুলোর ফ্রিল্যান্সিং নিয়ে শিখিয়ে যাচ্ছে ।

👉 ইনস্টিটিউটের মেন্টর জনি বা শিক্ষক যারা থাকবে তাদের ব্যবহার আচার ঠিকঠাকমতো আছে কিনা। আপনারা জানেন, একটা ইনস্টিটিউটের শিক্ষক এবং স্টুডেন্টদের সম্পর্ক অনেকটা ফ্রেন্ডলি থাকতে হবে। তা না হলে শিক্ষক ভালো কিছু শেখাতে পারবে না এবং স্টুডেন্ট গুলিও ভালো কিছু শিখতে পারবে না। যার জন্য ইনস্টিটিউটের মেন্টরের এবং শিক্ষকের ব্যবহার আচরণ দেখে নেওয়া অনেকটা আবশ্যক।

 

✅ চলুন এবার “সাকসেস লাইফ আইটি”র (Success Life IT) সম্পর্কে কিছু জেনে নি !!

“ সাকসেস লাইফ আইটি ” Success Life IT একটি অনলাইন লার্নিং প্লাটফর্ম। বাংলাদেশের যে কোন জায়গা থেকে আমাদের কোর্সগুলো করতে পারবেন অনলাইনে। এবং কোর্সগুলো সম্পন্য করে ঘরে বসেই আয় করতে পারবেন।

অনেক দীর্ঘ সময় ধরে আমরা ফ্রিল্যান্সিং এর সাথে জড়িত। আমরা ‘ সাকসেস লাইফ আইটি ‘ টিম আপনাদের কে সহযোগীতা করার মাধ্যমে বাংলাদেশের যুব সমাজের বেকারত্ব দূরীকরণে সর্বদা প্রস্তুত।
২০১৮ সাল থেকে আমরা ফ্রিল্যান্সিং এর সাথে জড়িত ও ট্রেইনিং দিয়ে যাচ্ছি । এই পর্যন্ত অসংখ্য ফ্রিল্যান্সার আমরা তৈরী করেছি ।

আমাদের স্টুডেন্টস রা ফাইবার, আপওয়ার্ক এবং সিপিএ ও অ্যাফিলিয়েট মার্কেটপ্লেস থেকে খুব সহজেই ইনকাম জেনারেট করে থাকে।
এই প্রতিষ্ঠানের ফাউন্ডার এইচ আর তাজু স্যার নিজেই সকল ক্লাস নিয়ে থাকেন।

কোন পার্ট টাইম টিচার দিয়ে ক্লাস নেয়া হয় না । তবে সাপোর্ট দেয়ার জন্য সাপোর্ট টীম কাজ করে এবং অনেক সময় স্যার নিজেই সাপোর্ট দিয়ে থাকেন। 24 ঘন্টার ভিতরে সাপোর্টে নক করলে যেকোনো সময় সাপোর্ট দেওয়া হয়।

👉 আমাদের student’s এর রিভিউ দেখে নিন !!

 

✅ চলুন এবার জেনে নি আমাদের ইন্সিটিউট এর CPA & Affiliate Marketing কোর্স কি কি থাকছে !!

👉 টোটাল ক্লাসঃ ১৫ থেকে ১৮ টি, সপ্তাহে ৩ দিন।

👉 গুগোল মিটের মাধ্যমে অনলাইন লাইভ ক্লাস এবং সাপোর্ট।

👉 ক্লাস গুলা লাইফ টাইমের জন্য পাবেন।

👉 কোর্স চলাকালীন এবং কোর্স শেষে অনলাইন সাপোর্টের ব্যবস্থা।

👉 অভিজ্ঞ শিক্ষক দ্বারা ক্লাস করার সুযোগ।

👉 ১ বছরের জন্য ওয়েবসাইট , Domain এবং Hosting Panel.. >>>2nd Year Renew

👉 কোর্স করলেই পাবেন সিপিএ মার্কেটিং করার জন্য প্রিমিয়াম সফটওয়্যার এবং টুলস।

👉 কোর্সের ভিতরে আয় করার সুযোগ।

 

✅ অবশেষে আমাদের বলার থাকবেঃ

 

“সাকসেস লাইফ আইটিতে” আজকেই রেজিস্ট্রেশন করে ফেলুন, CPA Marketing ( সিপিএ মার্কেটিং ) কোর্স এর উপরে। এবং ঘরে থেকেই এই লকডাউন অবস্থায় পেশাদার সরকারি চাকরি জীবির স্যালারি থেকে অনেক বেশি দ্বিগুণ ভাবে আয় করুন। নিজে বাঁচুন, নিজের পরিবারকে বাঁচান, নিজের ঘরে অবস্থান করে।
সাকসেস লাইফ আইটি Success Life IT আপনাদেরকে 24 ঘন্টায় সাপোর্ট প্রদান করবে, এবং ক্লাসগুলো সারা জীবনের জন্য পেয়ে যাবেন। এবং যেকোন সময়ে সাকসেস লাইফ আইটির হেল্পলাইনে নক করতে পারবেন, বিস্তারিত জানতে নিচের বাটন এ ক্লিক করে রেজিস্ট্রেশন করে ফেলুন, আমাদের অফিস থেকে আপনার সাথে খুব দ্রুত যোগাযোগ করা হবে। ধন্যবাদ।

 

Success Life IT By Freelancing ( সাকসেস লাইফ আইটি ফ্রিল্যান্সিং )

 

 


শেয়ার করুন !!
H.R. Tazu

By H.R. Tazu

Founder & CEO

4 thoughts on “CPA Marketing ( সিপিএ মার্কেটিং ) For Beginner !!”

Leave a Reply

Your email address will not be published.

Bengali Bengali English English
error: Content is ©Copyright protected !!